কল অফ ডিউটি ব্ল্যাক অপস 2 ( Call of Duty Black Ops 2 ) পিসি গেম

কল অফ ডিউটি ব্ল্যাক অপস 2 ( Call of Duty Black Ops 2 ) পিসি গেম

Call Of Duty Black Ops 2 Free Download For Pc Windows 10,7,8 | Ocean Of  Games

বর্ণনা ( Description )

কল অফ ডিউটি: ব্ল্যাক অপস II হল একটি 2012 সালের প্রথম-ব্যক্তি শ্যুটার ভিডিও গেম যা Treyarch দ্বারা তৈরি এবং অ্যাক্টিভিশন দ্বারা প্রকাশিত৷ এটি Microsoft Windows, PlayStation 3, এবং Xbox 360-এর জন্য 12 নভেম্বর, 2012-এ এবং Wii U-এর জন্য উত্তর আমেরিকায় 18 নভেম্বর এবং PAL অঞ্চলে 30 নভেম্বর প্রকাশিত হয়েছিল৷ ব্ল্যাক অপস II হল কল অফ ডিউটি ​​ফ্র্যাঞ্চাইজির নবম গেম৷ ভিডিও গেমের, 2010 সালের গেম কল অফ ডিউটি: ব্ল্যাক অপস এবং Wii U-এর জন্য প্রথম কল অফ ডিউটি ​​গেমের একটি সিক্যুয়াল। প্লেস্টেশন ভিটার জন্য একটি অনুরূপ গেম, কল অফ ডিউটি: ব্ল্যাক অপস: ডিক্ল্যাসিফাইড, এনস্টিগেট গেমস দ্বারা তৈরি করা হয়েছিল এবং 13 নভেম্বর মুক্তি পেয়েছে।

গেমটির প্রচারাভিযানটি ব্ল্যাক অপস-এর গল্প অনুসরণ করে এবং 1980-এর দশকের শেষের দিকে এবং 2025 সালে সেট করা হয়। 1980-এর দশকে, প্লেয়ার অ্যালেক্স মেসন এবং ফ্র্যাঙ্ক উডসের মধ্যে নিয়ন্ত্রণ পরিবর্তন করে, ব্ল্যাক অপস-এর দুই নায়ক, যখন 2025 সালে, খেলোয়াড় অনুমান করে ম্যাসনের ছেলে ডেভিডের নিয়ন্ত্রণ (কোডনাম “বিভাগ”)। উভয় সময়ের মধ্যেই নিকারাগুয়ান কার্টেল নেতা রাউল মেনেনডেজকে অনুসরণ করা চরিত্রগুলি জড়িত, যিনি 80-এর দশকে উডসকে অপহরণ করার জন্য এবং পরবর্তীতে 2025 সালে দ্বিতীয় স্নায়ুযুদ্ধের জন্ম দেওয়ার জন্য দায়ী। প্রচারাভিযানটিতে ননলাইনার গেমপ্লে বৈশিষ্ট্য রয়েছে এবং এর একাধিক শেষ রয়েছে।

ব্ল্যাক অপস প্রকাশের পরপরই গেমটির বিকাশ শুরু হয়েছিল, অ্যাক্টিভিশন প্রতিশ্রুতি দিয়ে যে ফলো-আপ কল অফ ডিউটি ​​ফ্র্যাঞ্চাইজিতে “অর্থপূর্ণ উদ্ভাবন” নিয়ে আসবে। ব্ল্যাক অপস II সিরিজের প্রথম গেম যেখানে ভবিষ্যত যুদ্ধ প্রযুক্তির বৈশিষ্ট্য রয়েছে এবং প্লেয়ার পছন্দের পাশাপাশি স্টোরি মোড মিশন শুরু করার আগে অস্ত্র নির্বাচনের দ্বারা চালিত ব্রাঞ্চিং স্টোরিলাইন উপস্থাপন করা প্রথম গেম। এটি একটি 3D প্রদর্শন বিকল্পও অফার করে। গেমটি আনুষ্ঠানিকভাবে 1 মে, 2012 তারিখে প্রকাশ করা হয়েছিল, আগের মাসগুলিতে প্রকাশিত ফাঁস হওয়া তথ্যের একটি সেটের পরে।

ব্ল্যাক অপস II এর গেমপ্লে, গল্প, মাল্টিপ্লেয়ার এবং জম্বি মোডের জন্য প্রশংসা সহ সমালোচকদের কাছ থেকে সাধারণত ইতিবাচক পর্যালোচনা পেয়েছে, কিন্তু স্ট্রাইক ফোর্স মিশনের জন্য সমালোচিত হয়েছিল। খেলাটি একটি বাণিজ্যিক সাফল্য ছিল; বিক্রির 24 ঘন্টার মধ্যে, গেমটি $500 মিলিয়নেরও বেশি আয় করেছে। এটি সেপ্টেম্বর 2013 পর্যন্ত সর্বকালের বৃহত্তম বিনোদন লঞ্চ ছিল, যখন টেক-টু ইন্টারেক্টিভ ঘোষণা করেছিল যে গ্র্যান্ড থেফট অটো ভি তার মুক্তির প্রথম দিনে $800 মিলিয়ন আয় করেছে। এটি 2012 সালের নভেম্বরে মার্কিন যুক্তরাষ্ট্রে 7.5 মিলিয়ন কপি বিক্রি করে, এটিকে মাসের সর্বোচ্চ আয়কারী গেম করে তোলে। একটি সিক্যুয়েল, কল অফ ডিউটি: ব্ল্যাক অপস III, 2015 সালে মুক্তি পায়। কল অফ ডিউটি: ব্ল্যাক অপস কোল্ড ওয়ার, ব্ল্যাক অপস এবং ব্ল্যাক অপস II-এর মধ্যে সেট করা হয়েছিল, 13 নভেম্বর, 2020-এ প্রকাশিত হয়েছিল।

Call Of Duty Black Ops 2 PC Game Free Download Full Version ISO

গেমপ্লে ( Gameplay)

ব্ল্যাক অপস II হল প্রথম কল অফ ডিউটি ​​ভিডিও গেম যাতে ব্রাঞ্চিং স্টোরিলাইন বৈশিষ্ট্যযুক্ত হয়, যেখানে খেলোয়াড়ের পছন্দ বর্তমান মিশন এবং এর পরিবর্তে, গল্পের সামগ্রিক গতিপথ উভয়কেই প্রভাবিত করে। “স্ট্রাইক ফোর্স মিশন” নামে পরিচিত, এই শাখার গল্পগুলি 2025 সালের গল্পের সময় উপস্থিত হয় এবং স্থায়ী মৃত্যুর বৈশিষ্ট্য দেখায়। এই মিশনের সাফল্য বা ব্যর্থতা বিস্তৃত প্রচারাভিযানের কাহিনীর জন্য প্রভাব ফেলতে পারে। মিশনগুলির মধ্যে একটি বেছে নেওয়া অন্যগুলিকে লক করে দেয় যদি না খেলোয়াড় একটি নতুন অভিযান শুরু করে।

স্ট্রাইক ফোর্স মিশন প্লেয়ারকে বিভিন্ন যুদ্ধের সম্পদ নিয়ন্ত্রণ করতে দেয়, যেমন মনুষ্যবিহীন আকাশযান, জেট ফাইটার এবং রোবট। স্ট্রাইক ফোর্স মিশনে প্লেয়ার মারা গেলে, প্রচারাভিযান সেই ক্ষতি রেকর্ড করতে থাকে, প্লেয়ারকে পূর্বে সংরক্ষিত চেকপয়েন্ট লোড করতে দেওয়ার বিপরীতে। স্ট্রাইক ফোর্স মিশনে খেলোয়াড়ের অগ্রগতি এমনকি গল্পের প্রতিপক্ষ রাউল মেনেনডেজের পরিকল্পনাও পরিবর্তন করতে পারে। গেমের শেষের দিকে, প্লেয়ারটি নতুন স্নায়ুযুদ্ধের ফলাফল পরিবর্তন করতে পারে।

সিস্টেমের জন্য আবশ্যক (System Requirements )


OS: Windows Vista SP2 বা Windows 7. Windows XP সমর্থিত নয়
প্রসেসর: Intel Core2 Duo E8200 2.66 GHz বা AMD Phenom X3 8750 2.4 GHz
মেমরি: 32-বিট ওএসের জন্য 2 জিবি বা 64-বিট ওএসের জন্য 4 জিবি
গ্রাফিক্স: Nvidia GeForce 8800GT 512 MB বা ATI Radeon HD 3870 512 MB
DirectX: সংস্করণ 9.0c
হার্ড ড্রাইভ: 20 জিবি

কল অফ ডিউটি ব্ল্যাক অপস 2 ইউটিউব লিঙ্ক : –

শপ গেম ওয়েবসাইট লিঙ্ক : –

মাল্টিপ্লেয়ার ( Multiplayer )

ব্ল্যাক অপস II-তে মাল্টিপ্লেয়ার মোডে যোগ করা সবচেয়ে বড় পরিবর্তনগুলির মধ্যে একটি হল পিক 10-এর প্রবর্তন, ক্রিয়েট-এ-ক্লাস মেনুতে একটি নতুন সিস্টেম। Pick 10 প্লেয়ারকে একটি ক্লাসে মোট 10টি বরাদ্দ স্লট দেয়, যা বন্দুক, সুবিধা এবং গ্রেনেডের জন্য ব্যবহৃত হয়। প্লেয়ার স্লট বরাদ্দ কাস্টমাইজ করতে পারে, হয় একটি বন্দুকের জন্য আরও সংযুক্তি বা আরও বেশি সুবিধা পেতে।

অতীতের গেমগুলির বিপরীতে, ব্ল্যাক অপস II-এর অস্ত্রগুলির একটি অগ্রগতি সিস্টেম রয়েছে, যা অস্ত্র সংযুক্তিগুলি আনলক করতে ব্যবহৃত হয়। একটি অস্ত্রের স্তর সর্বাধিক করার পরে, খেলোয়াড় বন্দুকটিকে “প্রতিপত্তি” করতে বেছে নিতে পারে, যেভাবে তারা খেলোয়াড়ের স্তরকে প্রতিপত্তি করতে পারে এবং তাদের সংযুক্তি অগ্রগতি পুনরায় সেট করতে পারে। বিনিময়ে, খেলোয়াড় কাস্টম গোষ্ঠী ট্যাগ এবং প্রতীকগুলির সাথে তাদের অস্ত্রগুলি কাস্টমাইজ করতে পারে।

ব্ল্যাক অপস II হল প্রথম কল অফ ডিউটি গেম যা একটি প্রতিযোগিতামূলক মোড অন্তর্ভুক্ত করে। লিগ প্লে নামে পরিচিত, মোডটি একই ধরনের দক্ষতার স্তরের খেলোয়াড়দের একসাথে মেলাতে এবং মেজর লীগ গেমিংয়ের নিয়ম অনুযায়ী খেলার অনুমতি দেয়।

Rubel

Related Travel Posts

Batman Arkham City Pc Game Review

Batman Arkham City Pc Game Review

Control Pc Game Review

Control Pc Game Review

X Men Origins Wolverine PC Game Review

X Men Origins Wolverine PC Game Review

Battlefield 4 Game Review

Battlefield 4 Game Review

No Comment

Leave a Reply

Your email address will not be published.

Recent Posts

Tags